1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. reza.s061@gmail.com : S Reza :
  7. md.sazu4@gmail.com : Sazu :
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সৌদি প্রিন্সের বিরুদ্ধে মামলা করলেন খাশোগির বান্ধবী ঠাকুরগাঁওয়ে যৌন হয়রানি ও সাইবার বুলিং রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না: শিক্ষামন্ত্রী শিবগঞ্জে দুর্বৃত্ত কর্তৃক সাবেক ইউপি সদস্যকে খুন নীলফামারীতে যুব উদ্যোক্তাদের মাঝে অনুদানের চেক বিতরণ। বগুড়ার শিবগঞ্জে মালিকবিহীন ১৪ বস্তা চাল উদ্ধার নীলফামারীতে উপ নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে বিএনপি’র মানববন্ধন হাতীবান্ধায় দুই ইউপি উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থী শ্যামল ও সাদাদ জয়ী জীবন সংগ্রামে সফল দেবহাটার পাঁচ নারীর আত্মকথা নীলফামারীতে চকলেটের লোভ দেখিয়ে ৩য় শ্রেনীর ছাত্রীকে ধর্ষন

বিরলে ১ ঘন্টার সমাজ সেবা অফিসার ১০ম শ্রেণির ছাত্রী

এম, এ কুদ্দুস. বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৩৮

দিনাজপুরের বিরল উপজেলা সমাজ সেবা অফিসারের দায়িত্বে চেয়ারে বসে ১ ঘন্টার জন্য অফিস কার্যক্রম পরিচালনা করলেন ১০ম শ্রেণির ক্ষুদ্র নৃ-গোষ্ঠির এক ছাত্রী। বিরলে ঝানজিরা সমাজ কল্যাণ সংস্থা (জেএসকেএস) এর বাস্তবায়নে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় ওয়াই-মুভস প্রকল্পে বিরল উপজেলা সমাজ সেবা অফিসে গার্লস টেকওভার নামে একটি কর্মসূচীতে আনিছুর রহমানের নিকট এক ঘন্টার জন্য উপজেলার রাজারামপুর ইউপি’র পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মেয়ে ১০ম শ্রেণি পড়–য়া ছাত্রী গোলাপী হেমরম দায়িত্ব গ্রহণ করে এ কার্যক্রম পরিচালনা করেন।

গার্লস টেকওভার কর্মসূচীর মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয় যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গিকারবদ্ধ হয়। সমাজের নেতৃস্থানীয় যে জায়গাগুলোতে নারী বা মেয়েদের খুব কম দেখা যায় কিংবা তাদের সাফল্যের কথা কম শোনা যায় সে জায়গাগুলোতে নিজেদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য যাতে মেয়েরা তুলে ধরতে পারে সেই আত্মবিশ্বাস তৈরীর সুযোগ করে দেয়াই “গার্লস টেকওভার” কর্মসূচীর মূল উদ্দেশ্য। এই উদ্দেশ্যকে সামনে রেখে গোলাপী হেমরম দায়িত্ব পালন করেন।

বৃহষ্পতিবার দুপরে দায়িত্ব পালনের সময় উপজেলা সমাজ সেবা অফিসার তাঁর এবং সমাজ সেবা অফিসের কার্যক্রম সম্পর্কে একটি ধারণা তুলে ধরেন। তিনি মেয়েদের এগিয়ে নেয়ার জন্য এরকম একটি কর্মসূচীর প্রশংসা করেন।

এ সময় উপজেলা সমাজ সেবা অফিসার আনিছুর রহমান, জেএসকেএস এর নির্বাহী পরিচালক মোস্তফা কামাল, ওয়াই মুভস প্রকল্পের প্রজেক্ট অফিসার সাইফুল আলম, সাংবাদিক আতিউর রহমান এবং উপজেলা সমাজ সেবা অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

October ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Sep    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১