1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. reza.s061@gmail.com : S Reza :
  7. md.sazu4@gmail.com : Sazu :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নারায়ণগঞ্জে কভার্ডভ্যান এর চাপায় নারী শ্রমিক নিহত চাঁদপুরে মোঃআব্দুল্লাহ জুয়েল নামে এক মাদ্রাসা ছাত্র নিখোঁজ ডোমার-ডিমলা এলাকার সাধারণ মানুষের পাশে থেকে উন্নয়ন করতে চান সুমি। কালিগঞ্জে মানবতার কল্যাণ ফাউন্ডেশনের ব্লাড ডোনেশন গ্রুপের উদ্বোধন দেবহাটা প্রেসক্লাব নের্তৃবৃন্দকে জিএম সৈকতের শুভেচ্ছা দেবহাটার নবাগত ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানালেন ইউপি সচিবগন মহানবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র করায় দেবহাটায় বিক্ষোভ, ফ্রান্স প্রধানমন্ত্রী কুশপুত্তলিকা দাহ দেবহাটায় মুক্তিযোদ্ধাদের সাথে নবাগত ইউএনও’র সাথে মতবিনিময় দেবহাটা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইউএনও তাছলিমার মতবিনিময় দেবহাটায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ভিকটিমের স্বজনদের পিটিয়েছে বখাটের পরিবার

কালাই পৌরসভার উপনির্বাচনের জামানত হারালো ২ মেয়র প্রার্থী

তৌহিদুল ইসলাম তালুকদার লাইনর, কালাই (জয়পুরহাট) প্রতিনিধিঃ
  • মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৪৫

জয়পুরহাটের কালাই উপজেলা বলা হতো বিএনপি’র দুর্গ এলাকা। কিন্তু সেই দুর্গেই শোচনীয় পরাজয় হয়েছে দলটির। ১০ অক্টোবর জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনের মেয়রের শূন্য পদে অংশ নিয়ে ছিলেন বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহন করেন ঢালিউড-এর চলচ্চিত্র নব-পরিচালক মো.মামুনুর রশিদ রাহুল।

এ উপনির্বাচনের ঐ দুই মেয়র পদ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তবে বিএনপি ভোটের প্রথম থেকে মাঠে থাকলেও ভোটের দিনে বেলা ১২টায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে তিনি কালাই পৌরসভার উপনির্বাচনের ভোট বর্জন করেছেন। গত শনিবার সন্ধ্যায় কালাই পৌরসভার উপনির্বাচনের ঘোষিত ফলাফল অনুযায়ী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার “ধানের শীষ” মার্কায় পেয়েছেন ৬শ ৬ ভোট। আর ঢালিউড স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ “নারিকেল গাছ” মার্কা পেয়েছেন ৯৬ ভোট। এই ফলাফল অনুয়ীয় ঐ দুই মেয়র পদ প্রার্থী জামানত হারিয়েছেন।

কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১০ অক্টোবর কালাই পৌরসভার মেয়রের শূণ্য পদে উপনির্বাচনে উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো.তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কা, জেলা বিএনপি’র সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কা এবং স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কায় অংশগ্রহণ করেন। সেই উপনির্বাচনটি গত শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

এই পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৪০টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে মোট ১৩ হাজার ৫শ ২১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮ হাজার ২শ ৬৩ জন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল “নৌকা” মার্কা পেয়েছেন ৭ হাজার ৫শ ৬১ ভোট। তার নিকটতম প্রার্থী জেলা বিএনপি’র সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার “ধানের শীষ” মার্কা পেয়েছেন ৬শ ৬ ভোট আর স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ “নারিকেল গাছ” মার্কা পেয়েছেন ৯৬ ভোট। পৌরসভার উপনির্বাচনের প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পাওয়ায় ফলাফল অনুয়ীয় বিএনপি মনোনীত প্রার্থী আনিছুর ও স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর ঐ দুই মেয়র পদ প্রার্থীর জামানত হারিয়েছেন।

কালাই উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো.আবুল কালাম বলেন, এই পৌরসভার উপনির্বাচনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পাওয়ায় বিএনপি মনোনীত প্রার্থী মো.আনিছুর রহমান তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী মো.মামুনুর রশিদ জামানত বাজেয়াপ্ত হয়েছে। জামানতের এ টাকা সরকারি কোষাগারে চলে যাবে। আর এক-অষ্টমাংশের (৮ ভাগের ১ ভাগ) বেশি ভোট পেয়েছেন। তারা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে জামানতের অর্থ ফেরত পাবেন।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা