1. admin@bijoyer-alo.com : admin :
  2. armanik76@gmail.com : Manik :
  3. md.sazu4@gmail.com : Sazu :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৩:১০ অপরাহ্ন

ছাতকে কৃষককে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ

মোঃ ফজল উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ
  • মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮

সুনামগঞ্জের ছাতক উপজেলার খুরমা দক্ষিন ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জেরে হতদরিদ্র এক কৃষককে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে।

গত রোববার রাত ১২ ঘটিকার দিকে ইউনিয়নের ছেগাপাড়া গ্রামের মৃত. তবারক আলীর ছেলে রহিদ আলী (২৫)কে নিজ বাড়ী থেকে গ্রেফতার করে ছাতক থানায় নিয়ে আসা হয়। স্থানীয় সুত্রে জানা যায়, থানার এসআই আনোয়ারসহ কয়েকজন পুলিশ সদস্য রহিদ আলীকে গ্রেফতার করেন।

মা বাবার মুখে হাঁসি ফোঁটানোর জন্য দীর্ঘদিন উমান প্রবাসে ছিলেন রহিদ আলী। কিন্ত ভাগ্য সহায়ক না হওয়ায় তাকে দেশে ফিরতে হয়। দু’বছর আগে তিনি দেশে ফিরেন। বৃদ্ধা মা ও স্ত্রী সন্তান নিয়ে কৃষি কাজ করেই জীবিকা নিবার্হ করে আসছেন তিনি।

রহিদ আলীর মামা একই গ্রামের আব্দুস ছুফান এর সঙ্গে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়িতে ও ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্টিত হয়েছে। সালিশ বৈঠকে পক্ষে রায়ও পেয়েছেন রহিদ আলী। কিন্ত আব্দুস ছুফান এর কিছুই তুয়াক্কা করছেন না। গত দু’সপ্তাহ আগে গ্রামের পাশে একটি ডুবা সেচ করে মাছ ধরতে যান রহিদ আলী ও তার ভাই। এ সময় অতর্কিতভাবে হামলা করেন আব্দুস ছুফান ও তার সহযোগীরা।

হতদরিদ্র রহিদ আলীর বৃদ্ধা মা সুফিয়া বেগমের অভিযোগ, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আমার ভাই আব্দুস ছুফান পূর্ব পরিকল্পিতভাবে দরজা বিহীন ভাঙ্গা ঘরে মদ রেখে দিয়ে আমার ছেলেকে ফাঁসানো হয়েছে। আমি এখন অসহায় হয়ে পড়েছি।

এ বিষয়ে দড়ারপাড় গ্রামের ছুনু মিয়া, মছদ্দর আলী, শহিদ আহমদ, জুবের আলী, শেওলাপাড়া গ্রামের ছোরাব আলী, আছদ্দর আলীসহ একাধিক ব্যাক্তি বলেন, আমাদের জানা মতে রহিদ আলী একজন ভাল ছেলে। হয়তো সে গরীব। তাকে কখনো ধুমপান পর্যন্ত করতে দেখিনি। মদ আর মদের ব্যাবসা সে প্রশ্নই উঠেনা।

খুরমা দক্ষিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মছব্বির এর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি রিসিব করেননি।

এ বিষয়ে ছাতক থানার এসআই আনোয়ার বলেন, রহিদ আলীকে মদসহ গ্রেফতার করা হয়েছে। যে ঘর থেকে মদ উদ্ধার করা হয়েছে সে ঘরে প্রবেশ করতে চাইলে তারা বাঁধা দেয়। তারা বলেন এই ঘরে কিছু নেই। এতে সন্দেহ হয়।

ছাতক থানার ওসি শেখ নাজিম উদ্দিন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, ১৬ বোতল বিদেশী মদসহ তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতকে (গত) সোমবার সুনামগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

March ২০২১
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Feb    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১