1. admin@bijoyer-alo.com : admin :
  2. anupomroy720@gmail.com : Anupom Roy :
  3. babul01713@gmail.com : Babul :
  4. videomidea.kabir@gmail.com : Kabir :
  5. armanik76@gmail.com : Manik :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রংপুরে গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার এর জন্মদিন পালিত। ডোমারে করোনার টিকা নিলেন সাংবাদিক আনিছুর রহমান মানিক। ডোমারে মাদকসেবীর ভ্রাম্যমান আদালতে ৭ দিনের জেল। সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার বিচার দাবিতে ডিমলায় মানববন্ধন ডোমারে পাওনা টাকা চাইতে গিয়ে নরসুন্দরের খুড়ের আঘাতে যুবক আহত। সেতাবগঞ্জে পৌর ছাত্রদলের কামিটি গঠন, রায়হান আহবায়ক সোহাগ সদস্য সচিব সাতক্ষীরায় কালোকাপড় বেঁধে মানববন্ধন,”দাবি” সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি চিলাহাটিতে বাংলাদেশ রেলওয়ে বিট পুলিশের আলোচনা সভা বোচাগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক রিয়াদ সদস্য সচিব আলম নির্বাচিত। ডোমারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল।

সরষের হলুদ ফুলের মোহময় রুপে মুগ্ধ আটোয়ারী উপজেলা

আবু তৌহিদ, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ
  • রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৪৪

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় অন্য বারের চেয়ে এবার সরষের বাম্পার ফলন দেখা গেছে। সরষের বাম্পার ফলনের আশায় কৃষকেরা রাতদিন অক্লান্ত পরিশ্রমও করে যাচ্ছেন। আর এ কারনে উপজেলার অনেকটা এলাকাজুড়ে সরষের হলুদ ফুলে ক্ষেত এখন মোহময় রুপ নিয়েছে। তাই কৃষকেরাও বাম্পার ফলনের আশা করছেন।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানাগেছে, গত বারের চেয়ে আটোয়ারীতে এবার সরষের আবাদ বেশি হয়েছে। উপজেলার ৬০০ হেক্টর জমিতে এই সরষের আবাদ হয়েছে বলে জানা গেছে। তবে কৃষকেরা সরষের অন্য বীজের চেয়ে বারি- ১৪-১৫ ও বীনা-৪ বীজ বেশি ব্যবহার করেছেন। অনান্য বছরের চেয়ে এবার আবহাওয়া অনুকুলে থাকায় পোকা মাকড়ের আক্রমণ তেমন একটা ছিল না। এ ছাড়া সার ঠিকমতো পাওয়ায় কোন বেগ পেতে হয়নি কৃষকদের। এ দিকে পোকার আক্রমন থেকে রক্ষা পেতে উপজেলা কৃষি বিভাগ সার্বক্ষনিক তৎপর ছিল বলে কৃষকরা জানান।

এ দিকে রাধানগর গ্রামের কৃষক সলেমান আলী, জব্বার আলী, জানান, প্রতি বিঘা সরষে আবাদ করে ১ হাজার থেকে ১হাজার দুইশত টাকা খরচ হয়। আবহাওয়া অনুকুলে ও কৃষি বিভাগের সহযোগিতা থাকার কারনে বিঘা প্রতি ৬-৭মন করে সরষে ঘরে তুলতে পারবেন বলে তিনার মনে করছেন।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার মো: আব্দুল্লাহ আল মামুন,দৈনিক বিজয়ের আলো কে জানান, সরষে চাষীদের আমরা সার্বক্ষনিক সরষে আবাদে উৎসাহ দিয়ে থাকি এবং সবসময়ে আমার উপ-সহকারী কর্মকর্তাদের সরষে চাষীদের সাথে কথা বলার জন্য বলেছি।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

February ২০২১
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Jan    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮