1. admin@bijoyer-alo.com : admin :
  2. anupomroy720@gmail.com : Anupom Roy :
  3. babul01713@gmail.com : Babul :
  4. videomidea.kabir@gmail.com : Kabir :
  5. armanik76@gmail.com : Manik :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রংপুরে গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার এর জন্মদিন পালিত। ডোমারে করোনার টিকা নিলেন সাংবাদিক আনিছুর রহমান মানিক। ডোমারে মাদকসেবীর ভ্রাম্যমান আদালতে ৭ দিনের জেল। সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার বিচার দাবিতে ডিমলায় মানববন্ধন ডোমারে পাওনা টাকা চাইতে গিয়ে নরসুন্দরের খুড়ের আঘাতে যুবক আহত। সেতাবগঞ্জে পৌর ছাত্রদলের কামিটি গঠন, রায়হান আহবায়ক সোহাগ সদস্য সচিব সাতক্ষীরায় কালোকাপড় বেঁধে মানববন্ধন,”দাবি” সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি চিলাহাটিতে বাংলাদেশ রেলওয়ে বিট পুলিশের আলোচনা সভা বোচাগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক রিয়াদ সদস্য সচিব আলম নির্বাচিত। ডোমারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল।

শ্যামাসুন্দরী খাল দখলমুক্ত করতে মাঠে নামবে নবগঠিত সবুজ আন্দোলন রংপুর জেলা কমিটি

প্রেস বিজ্ঞপ্তিঃ
  • বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ২৮
পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় নিয়ে সক্রিয়ভাবে জনসচেতনতা তৈরিতে কার্যক্রম পরিচালিত করছে। ইতোমধ্যে সারাদেশে সামাজিক সংগঠন হিসেবে জনগণের কাছে আস্থা ও গ্রহণযোগ্যতা লাভ করেছে। সংগঠনটি নতুন বছরকে সামনে রেখে তৃণমূলের প্রত্যেকটি জেলা কমিটি গঠন সম্পন্ন করতে বিশেষ উদ্যোগ নিয়েছে। গত ২৩ ডিসেম্বর সবুজ আন্দোলন রংপুর জেলা আহবায়ক কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব, মহসিন সিকদার পাভেল।
অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হামিদকে আহবায়ক ও এমএ জামানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট জেলা আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়।

নবগঠিত কমিটি সংগঠনের সাংগঠনিক শৃঙ্খলা বজায় রেখে ও পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা জনগণের মাঝে সঠিকভাবে তুলে ধরতে কাজ করবে বলে অনুভূতিতে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

মহাসচিব তার অনুভূতিতে বলেন, আমরা সারাদেশের পরিবেশগত সমস্যা গুলো চিহ্নিত করার চেষ্টা করছি। এক্ষেত্রে রংপুরের জেলা আহ্বায়ক কমিটি উত্তরাঞ্চলের সমস্যাগুলো চিহ্নিত করতে কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

নবগঠিত আহ্বায়ক অধ্যক্ষ মোঃ আব্দুল হামিদ বলেন, রংপুরের অন্যতম সমস্যা তিস্তা ও শহরের শ্যামাসুন্দরী খাল দখল ও দূষণ। তিস্তা নদী বাঁচাতে বর্তমান সরকার বড় প্রজেক্ট হাতে নিয়েছে এজন্য সরকারকে ধন্যবাদ জানাই।পাশাপাশি আমাদের কমিটির প্রধান কাজ হবে শহরের শ্যামাসুন্দরী খাল দখল ও দূষণ মুক্ত করতে সর্বোচ্চ প্রচেষ্টা। জেলার সকল জনগণকে সাথে নিয়ে পরিবেশ বিপর্যয় ও দখল-দূষণের হাত থেকে রক্ষা করতে ঐক্য বদ্ধ ভাবে কাজ করব।

সদস্য সচিব এম এ জামান বলেন, আমি দীর্ঘদিন চিকিৎসা পেশার সাথে জড়িত। রংপুর মেডিকেল সহ জেলার সকল ক্লিনিক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ও সকল পরিচ্ছন্নতাকর্মীর সামাজিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করব। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক মোঃ তাজুল ইসলাম মাস্টার, নাছরিন তাছলিমা ছবি, হাফেজ মাওলানা মোঃ এজাজুল ইসলাম, শাহিন মির্জা সুমন, আশরাফুল ইসলাম, এম এম ইমরান খান, আব্দুল হান্নান, মোঃ আনছারুল হক, অন্যান্য সদস্যরা হলেন মাহি আলম সরকার, সাংবাদিক এনামুল হক দুখু, মোঃ মিজানুর রহমান, মোঃ আমিরুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম, আব্দুর রশিদ, মোস্তাফিজুর রহমান, মোঃ রাফায়েত সাব্বির, মোঃ আনোয়ারুল ইসলাম জুয়েল, মোঃ রবিউল হাসান, হাকীম মোঃ মঞ্জুদার রহমান।

নবগঠিত আহ্বায়ক কমিটিকে স্বাগত জানান সংগঠনের পরিচালক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নাসিরুল ইসলাম নাসির ও সাধারণ সম্পাদক অভিনেতা উদয় খানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

February ২০২১
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Jan    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮