1. admin@bijoyer-alo.com : admin :
  2. anupomroy720@gmail.com : Anupom Roy :
  3. babul01713@gmail.com : Babul :
  4. videomidea.kabir@gmail.com : Kabir :
  5. armanik76@gmail.com : Manik :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডোমারে করোনার টিকা নিলেন সাংবাদিক আনিছুর রহমান মানিক। ডোমারে মাদকসেবীর ভ্রাম্যমান আদালতে ৭ দিনের জেল। সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার বিচার দাবিতে ডিমলায় মানববন্ধন ডোমারে পাওনা টাকা চাইতে গিয়ে নরসুন্দরের খুড়ের আঘাতে যুবক আহত। সেতাবগঞ্জে পৌর ছাত্রদলের কামিটি গঠন, রায়হান আহবায়ক সোহাগ সদস্য সচিব সাতক্ষীরায় কালোকাপড় বেঁধে মানববন্ধন,”দাবি” সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি চিলাহাটিতে বাংলাদেশ রেলওয়ে বিট পুলিশের আলোচনা সভা বোচাগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক রিয়াদ সদস্য সচিব আলম নির্বাচিত। ডোমারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল। ডোমারে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

আটোয়ারীতে মির্জা গোলাম হাফিজ-এঁর ২০তম মৃত্যু বার্ষিকী পালিত

আব্দুল করিম, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ
  • রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ২১

পঞ্চগড়ের আটোয়ারীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্পীকার, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মরহুম মির্জা গোলাম হাফিজ-এঁর ২০তম মৃত্যু বার্ষিকী  পালিত হয়েছে। রবিবার (২০ ডিসেম্বর) উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের আয়োজনে কলেজের হলরুমে মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) কাজী মোঃ ফজলে বারী সুজা’র সভাপতিত্বে আলোচনা সভায় মরহুম মির্জা গোলাম হাফিজের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ওই কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ সোলায়মান আলী, দাতা সদস্য আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, জিবি সদস্য কামরুজ্জামান কামু, সাবেক জিবি সদস্য এ.জেড.এম বজলুর রহমান জাহেদ, আবুল কাসেম প্রমুখ। বক্তারা বলেন, মির্জা গোলাম হাফিজ ১৯২০ সালের ২ জানুয়ারি পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মির্জা আজিম উদ্দীন সরকার।

তিনি অনেক প্রতিষ্ঠান করে বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছিলেন। তিনি বার্ধক্যজনিত কারনে ২০০০ সালের ২০ ডিসেম্বর মৃত্যুবরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আলোচনা শেষে মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। মরহুম মির্জা গোলাম হাফিজ-এঁর আত্মার মাগফেরাত,স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা সহ দেশ ও জাতীর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মমতাজ জামে মসজিদের পেশ ইমাম মাওঃ মোঃ আব্দুল মান্নান।

তিনি ১৯৪১ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর এবং ১৯৪৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.এল ডিগ্রী লাভ করেন। মির্জা গোলাম হাফিজ ছাত্রাবস্থাই রাজনীতির সাথে সম্পৃক্ত হন। বাংলাদেশের সাধারণ নির্বাচনের মাধ্যমে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্য হিসেবে পঞ্চগড় থেকে জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী এলাকা পঞ্চগড়-১ থেকে নির্বাচিত হন। তিনি বাংলাদেশ জাতীয় সংসদের ৪র্থ স্পীকার হিসেবে দায়িত্ব পালন করেন। শুধু স্পীকারই ছিলেন না তিনি আইন বিচার ও সংসদ বিষয়ক সফল মন্ত্রী ছিলেন।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

February ২০২১
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Jan    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮