1. admin@bijoyer-alo.com : admin :
  2. anupomroy720@gmail.com : Anupom Roy :
  3. babul01713@gmail.com : Babul :
  4. videomidea.kabir@gmail.com : Kabir :
  5. armanik76@gmail.com : Manik :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ডোমারে করোনার টিকা নিলেন সাংবাদিক আনিছুর রহমান মানিক। ডোমারে মাদকসেবীর ভ্রাম্যমান আদালতে ৭ দিনের জেল। সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার বিচার দাবিতে ডিমলায় মানববন্ধন ডোমারে পাওনা টাকা চাইতে গিয়ে নরসুন্দরের খুড়ের আঘাতে যুবক আহত। সেতাবগঞ্জে পৌর ছাত্রদলের কামিটি গঠন, রায়হান আহবায়ক সোহাগ সদস্য সচিব সাতক্ষীরায় কালোকাপড় বেঁধে মানববন্ধন,”দাবি” সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি চিলাহাটিতে বাংলাদেশ রেলওয়ে বিট পুলিশের আলোচনা সভা বোচাগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক রিয়াদ সদস্য সচিব আলম নির্বাচিত। ডোমারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল। ডোমারে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

ডোমারে শীত ও ঘন কুয়াশায় জনজীবন বিপন্ন।

আনিছুর রহমান মানিক, স্টাফ রিপোর্টার>>
  • রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৪৪

এই প্রচন্ড ঠান্ডায় ঘর থেকে বের হয়ে কাজের সন্ধানে যাওয়া কর্মজীবি মানুষের সংখ্যা কমে গেছে বললেই চলে। দিন শেষে একটু সূর্যের আলো দেখা পাওয়া গেলেই সেই স্থানে একটু উষ্ণ তাপের জন্য ছুটছে ঠান্ডায় কাবু হওয়া মানুষগুলো। এই অগ্রহায়ণের তীব্র ঠান্ডায় ও পৌষের আগমনে গ্রাম অঞ্চলের নি¤œ আয়ের মানুষগুলো খড়কুটো জ্বালিয়ে কিছুটা উষ্ণতা পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
ভারতের হিমেল পাহাড়ের কাঞ্চনজঙ্ঘা চুড়াটি কাছে হওয়ায় প্রায় এক সপ্তাহ যাবত নীলফামারী জেলার ডোমার উপজেলা সহ পাশ্ববর্তী জেলাগুলোতেও শীতের তীব্রতার ঠিক একই চিত্র। দেখে মনে হয় শীত যেন জেঁকে বসেছে প্রত্যেকটি জায়গায়। হাজার হাজার গ্রামাঞ্চলের নি¤œ আয়ের মানুষরা শীতবস্ত্র বিতরণের একটু খবর পেলেই ছুটছে সেই স্থানে। ভাগ্যচক্রে দুই/একটি পরিবার শীতবস্ত্র পেলেও বাকিরা খালি হাতে চলে যায়। এর মূল কারণ, প্রত্যেকটি এলাকার ইউপি চেয়ারম্যান, যেকোন দানশীল ব্যক্তি বা কোন এনজিওর পক্ষ থেকে কোন প্রকার শীতবস্ত্র বিতরণ করা হলে পূর্ব থেকেই ২৫০/৩০০ পরিবারের নাম লিপিবদ্ধ করা হয় এবং এই পরিবারগুলোর মধ্যেই কম্বল প্রদান করা হয়। অথচ সেই স্থানে ছুটে আসে একটি কম্বলের জন্য শত শত মানুষ। নীলফামারী জেলার প্রতিটি উপজেলার ইউনিয়ন পরিষদের মাধ্যমে সামান্য কিছু কম্বল বিতরণ করা হলেও এখনও শত শত নি¤œ আয়ের মানুষরা প্রশাসনের দিকে তাকিয়ে আছে একটি কম্বলের জন্য। অপরদিকে, এই প্রচন্ড ঠান্ডায় বিভিন্ন ঠান্ডা জনিত রোগে ভুগছে শিশু ও বৃদ্ধরা। বিশেষ করে ছোট ছোট শিশুরা ডাইরিয়া, নিউমোনিয়া, জ্বর, বমি সহ বিভিন্ন সংক্রামক জনিত রোগে ভুগছে। এই ঠান্ডায় বৃদ্ধারা ঘর থেকে বের হওয়া তো দুরের কথা বিভিন্ন ব্যথা জনিত রোগে কাতর হয়ে আছে। এ ব্যপারে ডোমার উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা.মোহাম্মদ ইব্রাহিম-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,“আমি এখানে যোগদানের পর থেকে স্বাস্থ্য ও পরিবার পরিকলল্পনা বিষয়ে ব্যপক দৃষ্টি রেখেছি। এবং এলাকার মানুষ যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় সেই দিকে লক্ষ রাখার জন্য প্রত্যেকটি কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। শীতকালে বিভিন্ন রকম রোগে ভুগে হাজারো মানুষ। এবং বর্তমানে করোনা ভাইরাসের সংক্রামক বেশি হওয়ায় একটু জ্বর হলেই এলাকার মানুষরা আতঙ্কিত হয়ে পরে। কিন্তু, এতে ভয়ের কিছু নেই। একটু সাবধানতা বজায় রাখলেই সকল রোগ থেকে আমরা মুক্ত পাব”। বর্তমানে দেশের বেশিরভাগ স্থানে দিন ও রাতের তাপমাত্রা প্রায় সমান এবং যার কারনে এই শীতের অনুভুতি একটু বেশি বলে মনে হচ্ছে।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

February ২০২১
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Jan    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮