1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. reza.s061@gmail.com : S Reza :
  7. md.sazu4@gmail.com : Sazu :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

বিট পুলিশিং কার্যক্রম নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় পদক্ষেপ- ছাত্রলীগনেতা সোহেল রানা

মোঃ শরিফ হোসেন, চাঁদপুর প্রতিনিধিঃ
  • বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৪৮

“মুজিব বর্ষেরঅঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগান কে সামনে রেখে, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ৬ নং গুপ্টি পশ্চিম ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম ও মতবিনিময় সভায় আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর)৬ নং গুপ্টি পশ্চিম ইউপির মাঠে সাবেক ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ও অত্র ইউনিয়নের এমপি মহোদয়ের প্রতিনিধি মোঃ সোহেল রানার সভাপতিত্বে ও আব্দুল রাজ্জাকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব মোঃ শহিদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলার ওসি তদন্ত জনাব বাহার হোসেন।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,৬নং বিট পুলিশিং অফিসার এস আই নূরুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,জনাব বুলবুল আহম্মেদ। জানা যায়, অত্র ইউনিয়নের সকল ওয়র্ডে মাদকমুক্ত করতে এ সভার আয়োজন করা হয়। এতে এলাকা মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ডাকাতি ও ধর্ষণসহ সকল অপরাধমুক্ত রাখতে বিশেষ গুরুত্বারোপ করা হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব মোঃ শহিদ হোসেন বিট পুলিশিংয়ের প্রয়োজনীয়তা এবং এর ব্যবহার নিয়ে আলোচনা করেন।তিনি জানান, পুলিশ বাহিনীর নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের উদ্যোগে এ বিষয়টির কাজ চলমান রয়েছে। এ বিট পদ্ধতির ফলে জনগণ এখন থেকে পুলিশ বাহিনীর সেবা ইউনিয়ন পর্যায় থেকেই পাবেন।

তিনি আরো বলেন,কোন প্রকার মামলা মোকদ্দমা নাকরে বাদী বিবাদী পক্ষ গ্রাম্য শালীশ অথবা ইউনিয়ন পরিষদের মাধ্যমে সকল বিষয় নিষপত্তি করার জন্য আহবান করেন এবং স্ব-স্ব এলাকায় কোন প্রকার চুরি, মাদক বিক্রয়, মাদক সেবন, জুয়াখেলা, নারী নির্যাতন, ইপটিজিং, বল্যবিবাহ সহ অসামাজিক কাজ হচ্ছে কিনা সেদিকে সকলের সজাক দৃষ্টি রাখার আহব্বান জানান, যদি কেহ এগুলোর প্রতি আসক্ত থাকে তাহলে তাদের নামের তালিকা থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করেন।তিনি আরো বলেন পুলিশের সকল কাজে জনগন সহায়তা করলে দেশ অপরাধমুক্ত হবে। আপনাদের যেকোনো প্রয়োজনে পুলিশের উপর আস্থা রেখে স্থানীয় ইউপির বিট অফিসারদের সহযোগীতা নিন, প্রয়োজনে থানায় আসুন। আমরা আন্তরিকতার সঙ্গে আপনাদের সকল সমস্যা সমাধানের চেষ্টা করব।

সভাপতির বক্তব্যে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ও অত্র ইউনিয়নের এমপি মহোদয়ের প্রতিনিধি মোঃ সোহেল রানা বলেন, ‘সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় পদক্ষেপ। আমি বিশ্বাস করি, এ পদক্ষেপের ফলে জনগণ পুলিশের কাছ থেকে আইনি সহায়তা অতি দ্রুত সময়ের মধ্যে ভোগ করতে পারবে।

এই সময় আরো উপস্থিত ছিলেন,প্যানেল চেয়ারম্যান মোঃশরীফ গাজী, ইউপি মেম্বার শাহ আলম কিরন, ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,ইউপি যুবলীগের সভাপতি কামাল পাটওয়ারী, সাবকে ইউপি যুবলগের সভাপতি আলমগীর হোসেন মিজী,ইউপি আওয়মীলীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্লা দর্জী,ইউপি মেম্বার আব্দুল কাদেরে , ইউপি মেম্বার নূর হোসেন,ইউপি মেম্বার সফিক,৫ নং ওয়র্ডরে মেম্বার পদপ্রাথী শাহ পরান সুজন,,মোঃ রাজু,আব্দুল কদুস,শিমুল,রায়হান মোল্লা, বাবু চৌধুরী ও ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতা কর্মীরা প্রমুখ। ও গ্রাম পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

November ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Oct    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০