1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সাতক্ষীরায় সাধারণ মানুষের সমর্থন নিয়ে নির্বাচনী মাঠে মিজানুর রহমান ঠাকুরগাঁওয়ে যুবলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ঝিনাইদহে চাঞ্চল্যকর পিতা-পুত্র হত্যা: কেউ গ্রেপ্তার না হওয়ায় এলাকাবাসীর ক্ষোভ ডিমলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র উদ্বোধন সাপাহারে ভ্রাম্যমান আদালতে ৪টি ক্লিনিকের জরিমানা গাইবান্ধায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে সড়ক দূর্ঘটনায় নিহত এক খুশি – মোঃ নজরুল ইসলাম প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভূক্তি করণ সহ ১১ দফা দাবীতে পঞ্চগড়ে মানববন্ধন রংপুরে ইন্ডিপেনডেন্ট টিভির ক্যামেরা পারসনের ওপর হামলা সাংবাদিকদের অবস্থান ধর্মঘট

ডোমারে জীবন বাঁচার তাগিদে ৭০ বছরের বৃদ্ধ এখন ফেরিওয়ালা

আনিছুর রহমান মানিক, স্টাফ রিপোর্টারঃ
  • বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৬০

পৃথিবীতে কোন কাজেই ছোট নয়। যে ব্যক্তি যে কাজটা পারে, সেটা যদি সে মন দিয়ে করে তাহলে তার উন্নতি নিশ্চিত। তাই কোন কাজকেই ছোট করে দেখা উচিত নয়। এবং সকল পেশার মানুষদের তাদের যোগ্য সম্মান দেওয়া প্রয়োজন। সময়ের সাথে সাথে যেমন মানুষ পরিবর্তন হয়, তেমনি সময়ের সাথেই কিছু মানুষের কষ্টের কথা সেই সময়টার সাথেই অগচরে লুকিয়ে থাকে।

 

নীলফামারী জেলার পাশ্ববর্তী দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ এলাকার একটি বাড়িতে থেকে আব্দুল মোতালেব (৭০) নামে এক বৃদ্ধ প্রায় ২০ বছর যাবত ডোমার দেবীগঞ্জ এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় ফেরি করে বেড়ায়। বুধবার দুপুরে তার সাথে দেখা হয় মিরজাগঞ্জ রেলস্টেশন বাজারে আব্দুল মোতালেবের সাথে।অশ্রুভেজা কন্ঠে তিনি জানান, আমার বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার সস্তাপুর গ্রামে। আমার পরিবারে ৪ ছেলে ৪ মেয়ে রয়েছে। ছেলে মেয়েদের বিয়ের পর সবাই আমাকে ও আমার স্ত্রীকে ছেড়ে নিজ নিজ সংসার নিয়েই ব্যস্ত হয়ে পড়ে। পিতা-মাতা আছে কি না সেদিকে পুত্রদের কোন দৃষ্টি নেই।

এর পরেও আমি দোয়া করি আল্লাহ্ তায়ালা যেন তাদের সুখে শান্তিতে রাখে। শুধু নিজে ও স্ত্রীকে নিয়ে বেঁচে থাকার তাগিদেই আজ প্রায় ২০ বছর ধরে আমি ফেরিওয়ালার কাজ করে আসছি। প্রতি সপ্তাহে যা রোজগার করি সে ইটুকু নিয়ে বাড়ি যাই। ২/১ দিন পর পুনরায় ফিরে এসে এই ছোট্ট ব্যবসাটির হাল ধরি। লাভের কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন, প্রতিদিন ৬০০/৭০০ টাকা বিক্রি হয়। এর মধ্যে প্রতিদিনের হাজিরা স্বরূপ ৩০০ টাকা লাভাংশ থাকে।

সবশেষে তিনি ক্লান্ত মন নিয়ে বলেন, যদি আমার কিছু সম্পদ থাকত, তাহলে আমি এই ব্যবসা না করে নিজ গ্রামেই ছোট্ট একটি দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতাম। শেষ বয়সে স্ত্রীর টানেই প্রতি সপ্তাহে বাড়ি যেতে হয়। প্রায় সময় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকার গ্রামগঞ্জে ও হাট বাজারে চোখে পরে এই ৭০ বছরের বৃদ্ধ আব্দুল আব্দুল মোতালেবের।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

December ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Nov    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১