1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মনপুরায় দেড় লক্ষ বাসিন্দা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বিতর্কিত ধারা সংস্কারের দাবীতে লামায় পিসিএনপি’র সংবাদ সম্মেলন বগুড়ায় ওয়ার্ড আ’লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে আহত-১০ দেবীগঞ্জে দারারহাট মৎস সমিতিকে পিকাপ গাড়ি প্রদান বোদায় সর্দারপাড়া বায়তুন নাজাত জামে মসজিদের তিনতলা ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন শিবগঞ্জে অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই, ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাড়ালেন যুবলীগ নেতা সাফি নৌকার বিজয় নিশ্চিত করতে দলের মনোনিত প্রার্থীর সাথে থাকতে হবে–জাকারিয়া জাকা আটোয়ারীতে তথ্য বিষয়ক আইন ও আরটিআই অন লাইন ট্রাকিং সিস্টেম বিষয়ে প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের শপথ গ্রহণ ও সাধারণ সভা মুরাদনগরে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

কুড়িগ্রামে পুকুর খননে পুকুর চুরি সংশ্লিষ্টদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ২৮
কুড়িগ্রামের চিলমারীতে অনিয়ম আর দুর্নীতির মধ্য দিয়ে পুকুর খননে পুকুর চুরির অভিযোগ উঠেছে। খনন দেখানো হলেও অস্তিত্ব নেই পুকুরের। অভিযোগ উঠেছে দায়সারাভাবে কাজ ও খনন না করে বরাদ্দকৃত অর্থ কর্তৃপক্ষের সঙ্গে আঁতাত করে হরিলুট করেছেন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিসহ সংশ্লিষ্টরা। কাগজ-কলমে থাকলে বাস্তবে ভিন্ন। নেই তদারকি নেই উদ্যোগ চলছে শুধু লুটপাট। ভেস্তে যাচ্ছে প্রকল্পের উদ্দেশ্য।
জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে রংপুর বিভাগ মৎস্য উন্নয়ন প্রকল্প এবং জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উন্নয়ন বৃদ্ধি প্রকল্পের আওতায় কুড়িগ্রামের চিলমারী উপজেলা মৎস্য অধিদপ্তরের তত্ত্বাবধানে দারিদ্র্যবিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, জলাশয়ের জীববৈচিত্র্য রক্ষা এবং মৎস্য আবাসস্থল উন্নয়নের লক্ষ্যে প্রায় ৪২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এ প্রকল্পর আওতায় উপজেলার চিলমারী ইউনিয়নের কড়াই বরিশাল আশ্রয়ন পুকুর খনন, পুনঃখনন প্রকল্পের জন্য ১৯ লাখ ৫০ হাজার টাকা দেয়া হলেও উক্ত এলাকায় পুকুর খনন না করেই খনন দেখানো হয়েছে বলেও রয়েছে ব্যাপক অভিযোগ।
ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি মেম্বার শহিদুল রহমান বলেন, কাগজে-কলমে থাকলেও উক্ত স্থানে কোনো খনন করা বা সংস্কার করা হয়নি। এছাড়াও মনতলা আশ্রয়ন পুুকুর পুনঃখননের নামে ১৪ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হলেও সেই নামে কোনো আশ্রয়নের সন্ধান পাওয়া যায়নি। রমনা ইউপি পুকুর, ডুষমারা থানা পুকুর পুনঃখনন প্রকল্পে ৭ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দ দেয়া হলেও কর্তৃপক্ষের যোগসাজশে দায়িত্বশীলরা দায়সারাভাবে কাজ করে বেশির ভাগ টাকা আত্মসাৎ করেছেন বলে এলাকাবাসীর অভিযোগ।
এদিকে অভিযোগ উঠায় নিজেদের সাধু বানাতে বিভিন্ন কায়দায় সংশ্লিষ্টরা চেষ্টা ও তদবির করে টাকা উত্তোলন ও ঘটনা ধামাচাপা চেষ্টা করাসহ নামে মাত্র দায়সারা পুকুর খনন করে ঘোলা জলে মাছ স্বীকার করার চেষ্টা অব্যাহত রেখেছেন। অভিযোগ অস্বীকার করে উপজেলা মৎস্য অফিসার বদরুজ্জামান মিঞা বলেন, কাজ আদায় করে নেয়া হয়েছে এছাড়াও যতটুকু কাজ হয়েছে সেই অনুযায়ী বিল করা হয়েছে। তবে অস্তিত্বহীন পুকুর পুনঃখনন দেখিয়ে টাকা আত্মসাৎ এর ব্যাপারে কোনো সঠিক উত্তর দেননি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউএম রায়হান শাহ্‌ বলেন, অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে এবং বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

December ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Nov    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১