1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. reza.s061@gmail.com : S Reza :
  7. md.sazu4@gmail.com : Sazu :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

চাঁদপুরে ব্র্যাকের মনোবন্ধু  রিফ্রেসার্স কর্মশালা অনুষ্ঠিত

মোঃ শরিফ হোসেন, চাঁদপুর প্রতিনিধিঃ
  • মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৪৯

চাঁদপুরে নারী ও শিশুর প্রতি সকল ধরনের নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে মনোবন্ধুদের সাথে রিফ্রেসার্স কর্মশালা অনুষ্ঠিত হয় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন)’ প্রকল্পের উদ্যোগে সমাজের সকল স্তরের নারী ও শিশুর প্রতি সকল ধরণের নির্যাতন ও সহিংসতা প্রতিরোথে কমিউনিটি থেকে প্রাথমিক মনোসামাজিক সহায়তা প্রদানের জন্য প্রশিক্ষণ প্রাপ্ত মনোবন্ধুদের নিয়ে রিফ্রেসার্স অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ০৩ নভেম্বর সকাল ১০টায় চাঁদপুর ব্র্যাক আঞ্চলিক কার্যালয়ের কনফারেন্স রুমে (শাহীনা মিনি টাওয়ার, টেকনিক্যাল স্কুলের পাশে) চাাঁদপুর জেলার বিভিন্ন ইউনিয়নের মনোবন্ধুদের অংশগ্রহণে এই সভার আয়োজন করা হয়। উক্ত রিফ্রেসার্স উদ্ধোধন করেন ব্র্যাক জেলা সমন্বয়কারী জনাব জিয়াউর রহমান। স্বাগত বক্তব্য প্রদান করেন রিফ্রেসার্স এর প্রধান অতিথি জনাব কালাচাঁদ দাস অসিত, সিনিয়র জেলা ব্যবস্থাপক, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, ব্র্যাক, চাঁদপুর। রিফ্রেসার্স পরিচালনা করেন দেবাশীষ হালদার, সেক্টর স্পেশালিষ্ট (এসভিআই), সামজিক ক্ষমতায়ন কর্মসূচি,ব্র্যাক, গাজীপুর এবং সার্বিক আয়োজন করেন মো: আফসার উদ্দিন, জুনিয়র সেক্টর স্পেশালিস্ট, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, ব্র্যাক, চাঁদপুর।

উল্লেখ্য যে, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি সমাজের নির্যাতনের শিকার সারভাইভারদের মনোসামাজিক সহায়তা প্রদানের লক্ষ্যে সারা দেশ ব্যাপী কমিউনিটি ভিত্তিক মনোবন্ধু সৃষ্টি করেন যাদের মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর এর মাল্টি সেক্টরাল প্রোগ্রামের প্রশিক্ষিত প্রশিক্ষক ও ব্র্যাকের প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ প্রাপ্ত হন। উক্ত প্রশিক্ষণের পর তারা নিজ নিজ এলাকায় নির্যাতন ও সহিংসতার শিকার সারভাইভারদের মনোসামাজিক সহায়তা প্রদান করে যাচ্ছেন। এ কাজের ধারাবাহিতকায় এই রিফ্রেসার্স কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অংশ গ্রহন করেন জনাব জয়দেব দাস, ভারপ্রাপ্ত প্রোগ্রাম অফিসার, ওয়ান স্টপ ক্রাইসিস সেল (ওসিসি), শিল্পী বেগম, ইউপি সদস্য, মহিসাদী ইউনিয়ন পরিষদ, সেলিনা আফরোজ, সিনিয়র শিক্ষক, চাঁদপুর জনতা উচ্চ বিদ্যালয়, ফাহিমা জাহান, সিনিয়র শিক্ষক, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, পি.এম বিল্লাল, নির্বাহী পরিচালক, নবরূপ মানবিক উন্নয়ন সংস্থা, মো: খায়রুল আলম জনি, যুব প্রতিনিধি অক্সফাম-জিবি, মো: শাহরিয়ার তানজিন, যুব প্রতিনিধি ও সংগঠক, শিশু থিয়াটার, ডা: মো: নুরুল ইসলাম, সদস্য স্কুল ম্যানেজিং কমিটি, লালপুর বালুধুশ উচ্চ বিদ্যালয়, সামিয়া তাসমিম, নারী যুব প্রতিনিধি, মারিয়া আক্তার, সদস্য স্টুডেন্ট ওয়াচ গ্রুপ।

এছাড়াও ব্র্যাকের পক্ষে উপস্থিত ছিলেন জনাব মো: ইমারান হাসমী, অফিসার মানব সম্পদ বিভাগ। রিফ্রেসার্স কর্মশালা শেষে অংশগ্রহণকারী প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সমাজের নির্যাতনের শিকার সারভাইভারদের মনোসামাজিক সহয়তা প্রদান অক্ষুন্ন রাখার প্রতিজ্ঞা করেন এবং সমাজ থেকে চিরতরে নির্যাতন ও সহিংসতা নির্মূলে নিরলস ভাবে কাজ করার অঙ্গীকার প্রদান করেন।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

November ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Oct    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০