1. admin@bijoyer-alo.com : admin :
  2. babul01713@gmail.com : Babul :
  3. videomidea.kabir@gmail.com : Kabir :
  4. armanik76@gmail.com : Manik :
  5. mdmohaiminul77@gmail.com : Mohaiminul :
  6. onikkhan300@gmail.com : Onik :
  7. reza.s061@gmail.com : S Reza :
  8. md.sazu4@gmail.com : Sazu :
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চিলাহাটি-হলদিবাড়ি রেললিঙ্ক পরিদর্শনে বিভাগীয় কমিশনার ছাতকের সাংবাদিক নাজমুল ইসলামের জামিনে মুক্তি আগামীকাল মানারাতের ক্যাম্পাস টিভির উদ্বোধন বগুড়ায় যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত অনলাইন নিউজ পোর্টাল আমার ফরিদগঞ্জ এর রিপোর্টার হলেন মোঃ শরিফ হোসেন ছাতকে ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদের সমর্থনে মতবিনিময় সভা সৈয়দপুরে ছুরিকাঘাতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই নিহত ভূরুঙ্গামারীতে ঘুষ নেওয়া সেই উপ-সহকারী ভূমি কর্মকর্তা সাময়িক বরখাস্ত অকালে চলে গেলেন বাংলা‌দেশ পু‌লি‌শের এআইজি (অপারেশন্স) সাঈদ তারিকুল হাসান সাতক্ষীরার তালায় গৃহবধূর আত্মহত্যা

ছাদবাগানে জয়ার বাম্পার ফলন

বিজয়ের আলো ডেস্কঃ
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১৩

দুই হাতে মাটি সরিয়ে যেন গুপ্তধন বের করে আনলেন অভিনেত্রী জয়া আহসান। তাঁর ছাদবাগানের মাটির নিচে জন্মেছে অদ্ভুত আলু। জিআই ব্যাগের ভেতরে মাটি ফেলে ইস্কাটনের বাসার ছাদে বাগান করেছেন তিনি। করোনার অবসরে বাগান নিয়েই ছিল তাঁর ব্যস্ততা। সেই ছাদ ও ব্যালকনির বাগানে এবার বাম্পার ফলন হয়েছে সবজি ও ফলের।

বাগান করা জয়া আহসানের শখ। তাঁদের বাসার ছাদ ও ব্যালকনির চারপাশে প্রায় শতাধিক ফল ও সবজির গাছ। করোনায় তাঁর বেশির ভাগ সময় কেটেছে এই বাগানে। নতুন গাছ লাগানো আর পরিচর্যা করে কাটিয়েছেন তিনি। জয়া জানালেন, বাড়ির অন্যতম সদস্য প্রিয় কুকুর ক্লিওকে খাওয়ানোর জন্য বাসায় মিষ্টি আলু কিনে রেখেছিলেন। একসময় দেখেন সেই আলুতে চারা গজিয়েছে। সঙ্গে সঙ্গে সেগুলো ব্যালকনির বাগানে পুঁতে ফেলেন তিনি।

প্রায় সাত মাস পর আজ সেই আলু তুলতে গিয়ে চমকে ওঠেন এই অভিনেত্রী। জয়া আহসান বলেন, ‘করোনার একটু আগে পাতার জন্য, মূলত ছায়া হওয়ার জন্য কিছু গাছ লাগিয়েছিলাম। কদিন ধরে দেখি ব্যাগ ফেটে যাচ্ছে। আজ খুলে দেখি মিষ্টি আলুগুলো অনেক বড় হয়ে গেছে। একেকটা দুই কেজির কাছাকাছি। আমি গাছে কোনো সার দিইনি, তবু কেন এত বড় হলো, বুঝতে পারছি না। দেখে খুশি খুশি লাগছে।’ জানালেন, এই আলু ক্লিওকে নিয়ে খাবেন তাঁরা।

কী কী সবজি ও ফল আছে তাঁর বাগানে? চালকুমড়া, থাই বেগুন, বরবটি, শিম, লেবু, মাল্টা, ডুমুর, বেদানা, বরই, পেয়ারা, সফেদা, বেরি, কামরাঙা ও ভেষজ নানা রকম গাছ। এমনকি বেশ কিছু বিদেশি সবজি, ফল ও ফুলগাছও আছে।

এই শহরে উঁচু উঁচু দালানের মধ্যে জয়ার ইস্কাটনের বাসার এই একটুকরা ছাদবাগান যেন তাঁর স্বস্তির আশ্রয়। এ বছর নিজের বাগান থেকে বরবটি, ঢ্যাঁড়স, পুঁইশাকসহ আরও অনেক কিছুই তুলে খাচ্ছেন। ফলনও হয়েছে প্রচুর।

তিনি বলেন, ‘আমার এবং মায়ের ব্যালকনিতে লাল রঙের প্রচুর বরবটি হয়েছে, খেয়ে আমরা শেষ করতে পারিনি। অনেক আত্মীয়স্বজনের বাসায় পাঠিয়েছি। লাউ, শিম ধরেছে অনেক। অনেক জয়তুন, জলপাই ধরেছে। ১২ মাস আম ধরে।’ তাঁদের হাতের স্পর্শে যে এত এত ফল ও সবজি ফলছে, এতেই খুশি এই অভিনেত্রী।

উপহার হিসেবে গাছ পেলে খুশি হন জয়া। এমনকি সুযোগ পেলে বিদেশ থেকেও গাছ নিয়ে আসেন তিনি। একবার ভারত থেকে লাগেজে করে গাছ নিয়ে এসেছিলেন। একবার স্ক্যানিংয়ে দেখা যায়, তাঁর লাগেজে পেয়ারাগাছ। বিমানবন্দরের লোকেরা এ নিয়ে হাসাহাসিও করেছেন। বলছিলেন, আপনাদের দেশে তো পেয়ারাগাছ পাওয়া যায়, এ দেশ থেকে নিয়ে যাচ্ছেন কেন?

করোনায় কেবল বাগান পরিচর্যাই নয়, একটি ছবির শুটিংও করেছেন জয়া আহসান। জানালেন শখের কিষানি থেকে শিগগিরই আবার চলচ্চিত্রে নিয়মিত হবেন তিনি। আগামী মাসের প্রথম দিকেই একটি সিনেমার শুটিং শুরু করছেন। ঢাকার দুটি ছবির কাজ শেষ করে যাবেন ভারতের পশ্চিমবঙ্গে।

নিউজটি পছন্দ হলে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর পড়ুন

আজকের দিনপঞ্জিকা

December ২০২০
Fri Sat Sun Mon Tue Wed Thu
« Nov    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১