Main Menu

ঠাকুরগাঁওয়ে কোয়ারেন্টাইন অবমাননায় জরিমানা

সম্প্রতি ঢাকা ও বাইরের জেলা থেকে অনেক ব্যাক্তি রাতের আধারে সদর উপজেলায় প্রবেশ করছে। ঢাকা ও নারায়ণগঞ্জসহ অন্য কোন জেলা থেকে ঠাকুরগাঁওয়ে আগতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয় সদর উপজেলা প্রশাসন। অথচ ঠাকুরগাঁও সদর উপজেলায় অনেকে তা অমান্য করে বাড়ীর আশেপাশেসহ হাট-বাজারে ঘোরাঘুরি করছে।

এমন সংবাদ পেয়ে বুধবার (২০ মে) দুপুরে অভিযানে যান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। সদর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্দেশ অমান্যকারীদের সতর্ক করেন এবং রহিমানপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০০০ ( এক হাজার) টাকা জরিমানা করেন তিনি।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, ঢাকা ও বাইরের জেলা থেকে অনেক ব্যক্তি রাতের আধারে সদর উপজেলায় প্রবেশ করছে, তাদের কোয়ারেন্টাইনে রাখতে সংশ্লিষ্ট এলাকার পার্শ্ববর্তী স্কুলে রাখার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু অনেকে নির্দেশনা না মানায় আজ তাদের সতর্ক করে একজনকে আর্থিক জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি সবাইকে ঢাকা ও বাইরের জেলা থেকে আগত ব্যাক্তিদের বিষয়ে সর্তক থাকতে বলেন।এক্ষেত্রে প্রতিটি ওয়ার্ডে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সার্বক্ষণিক ব্যাবস্থা গ্রহন করার নির্দেশনা দেন। অভিযানকালে রহিমানপুর ইউপি চেয়ারম্যান আবু হান্নান হান্নু, পেশকার বজলুর রহমান ও সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *