Main Menu

গাইবান্ধার ১ টাকার মাষ্টার খ্যাত (লুৎফর রহমান) জুম বাংলাদেশ স্কুলের এর শিক্ষক হিসেবে নিযুক্ত

‘সবাই ভালো ছাত্র হয় না, তবে সবাই ভালো মানুষ হতে পারে’Íশিক্ষার লক্ষ্য হলো ভালো মানুষ তৈরি করা। আর ভালো মানুষ গড়ার মূল দায়িত্ব শিক্ষকদের ওপর ন্যস্ত। শিক্ষক নিজে মানুষ হিসেবে কতটা ভালো তার ওপর নির্ভর করে শিক্ষার্থীরা ভালো মানুষ হয়ে উঠবে কি-না।

শিক্ষকতা কোনো পেশা নয়, এটা ব্রত। শিক্ষার এই ব্রত নিয়ে শিশুদের মাঝে আলো ছড়িয়ে দিতে আপ্রাণ চেষ্টা করে যাওয়া একজন গাইবান্ধার লুত্ফর রহমান। শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ১৯৮৪ সাল থেকে বাড়ি বাড়ি গিয়ে পড়ালেখায় সহযোগিতা করছেন মোঃ লুৎফর রহমান।

রবিবার বিকালে লুৎফর রহমান কে জুম বাংলাদেশ এর শিক্ষক হিসেবে নিযুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউণ্ডেশনের সমন্বয়ক মো. মেহেদী হাসান, ভলান্টিয়ার সাকু মিয়া, আসিফ রায়হান, তাফহীম প্রমুখ।

লুৎফর রহমান বলেন, জুম বাংলাদেশ এর কার্যক্রমের বিস্তারিত শুনে প্রসংশা করেন। এটি মহান কাজ। আমাকে শিক্ষক হিসেবে নিযুক্ত করায় আনন্দিত। কারন আমি সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের পাঠদান করে আসছি অনেক দিন হয়ে। এখন সুযোগ দেয়ায় জুম বাংলাদেশ এর সাথে সংযুক্ত থাকব।

যতদিন বেঁচে আছি শিক্ষার আলো ছড়িয়ে দিবো। স্কুলের প্রতিষ্ঠাতা এসটি শাহীন বলেন, লুৎফর রহমান গাইবান্ধা গর্ব, তিনি র্দীঘ দিন ধরে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। করোনার এই মহামারীতে সবাই যখন নিজকে নিয়ে ব্যস্ত তখন জুম বাংলাদেশ মানুষের পাশে দাড়াচ্ছে। লুৎফর রহমান কে জুম বাংলাদেশে সাথে যুক্ত করতে পারায় আমরা গর্বিত।

এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউণ্ডেশনের সমন্বয়ক মো. মেহেদী হাসান বলেন, লুৎফর রহমানকে গাইবান্ধাসহ সারা বাংলাদেশে ১ টাকার মাষ্টার হিসেবে পরিচিত। আজ জুম বাংলাদেশ টিম তার সৌজন্য সাক্ষাত করে এবং লুৎফর রহমান কে জুম বাংলাদেশ এর শিক্ষক হিসেবে নিযুক্ত করে। পরে জুম বাংলাদেশ এর চীফ কো- অডিনেটর রাজীব সরকার এর জন্মদিন উপলক্ষে স্যার এর জন্য জুম বাংলাদেশ এর পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরন করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *