Main Menu

করোনায় প্রাণ গেল পাকিস্তানের সাবেক ক্রিকেটারের

বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস খেলাধুলার জগতেও ফেলেছে প্রভাব। ক্রীড়াঙ্গনে নেমে এসেছে স্থবিরতা। ভাইরাসের প্রভাবে বন্ধ হয়েেআছে ক্রীড়াঙ্গনের অনেক বড়বড় প্রতিযোগীতাও। এ ভাইরাসে অনেকেই আক্রান্ত হলেও  এবার প্রথমবারের মতো করোনায় প্রাণ হারালেন একজন ক্রিকেটার।

সোমবার রাতে পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাফর সরফরাজ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারের বয়স হয়েছিলো ৫০ বছর। জাতীয় দলের হয়ে খেলতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে ছিল তাঁর পদচারণা। সাবেক এই ক্রিকেটার মৃত্যুর আগে পেশোয়ারের একটি বেসরকারি হাসপাতালে তিনদিন ধরে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

বাঁহাতি মিডল-অর্ডার এই ব্যাটসমান ১৯৮৮ থেকে ১৯৯২ পর্যন্ত পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট খেলেছেন। ৬ বছরে প্রথম শ্রেণির মাচ খেলেছেন ১৫টি।

প্রথম শ্রেণিতে মোটামুটি পারফরম্যান্স করা এই ক্রিকেটার সুবিধা করতে পারেননি লিস্ট ‘এ’ ক্রিকেটে। খেলেছেন মাত্র ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ। রান করতে পেরেছেন সর্বসাকুল্যে ৯৬। ক্রিকেট ক্যারিয়ারে সুবিধা করতে না পারায় মাত্র ২৫ বছর বয়সে অবসর নেন ক্রিকেট থেকে। নাম লেখান কোচিংয়ে। পরবর্তীতে পেশোয়ার অনূর্ধ্ব-১৯ এবং মূল দলের কোচের দায়িত্ব পালন করেছেন জাফর।

নিজে জাতীয় দলে খেলতে না পারলেও খেলেছেন তারই ছোটো ভাই আখতার সরফরাজ। তিনি পাকিস্তানের হয়ে খেলেছেন ৪টি ওয়ানডে। আখতার সরফরাজ গত বছর জুনে কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে পরলোকে গমন করেছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *